বাবা-মা তুলে কথা বলার অধিকার কারো নেই, সালাউদ্দিন প্রসঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রী

গত একমাসেরও বেশি সময় ধরে আলোচনায় বাংলাদেশের ফুটবল ও ফেডারেশন। এর সবকিছু ছাড়িয়ে গেছে সম্প্রতি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সাংবাদিকদের নিয়ে করা মন্তব্য। যার ফলে তিনি ক্রীড়া সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন থেকে বহিষ্কৃত হয়েছেন। যদিও পরে তিনি তার বক্তব্যের জন্য ক্ষমা ও দুঃখ প্রকাশ করেছেন।

এছাড়াও সাংবাদিকদের নিয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের মন্তব্যে দুঃখ প্রকাশ করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

শনিবার বিকেলে শহীদ ক্যাপ্টেন (অব) মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে আইএইচএফ টুর্নামেন্টের লোগো উন্মোচনের পর বাফুফে প্রসঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকরাই আমাদের ক্রীড়াঙ্গনের সকল খবর ঘরে ঘরে পৌঁছে দেয়। সেই সাংবাদিকদের নিয়ে এমন মন্তব্য খুবই নিন্দনীয়। এই কথা অফ বা অন দ্য রেকর্ড নয়। ঘুমিয়েও মানুষ বলতে পারে না।

তিনি আরো বলেন, মন্ত্রী দোষ করলেও তার পরিবার বা কোনো সাংবাদিকের ভুল হলে তার পরিবার নিয়ে মন্তব্য করার অধিকার কারো নেই। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আগামী ১৪ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবো। সে সময় তিনি সামগ্রিক বিষয়গুলো প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবো।

মূলত বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারী শেড ও ফ্লাডলাইটের ডিজাইন মাননীয় প্রধানমন্ত্রীকে দেখানো হবে। তিনি অনুমোদন দিলে আমরা পরবর্তী পর্যায়ের কাজ করবো। তখন ফুটবলের সামগ্রিক বিষয়ে আলোচনা করবো।

সম্প্রতি একটি জুনিয়র টেনিসে দল গঠনে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। ছয় জনের দলে পাঁচ জনই ফেডারেশনের কর্মকর্তাদের সন্তান। এই বিষয়ে মন্ত্রী বলেন, এমনটি কাম্য নয়। বিষয়টি নিয়ে সাধারণ সম্পাদকের সঙ্গে আলাপ করব।

এনবিএস/ওডে/সি

news