সিক্রেট সার্ভিস সদস্যকে কামড়ে ডগহাউজে বাইডেনের কুকুর

হোয়াইট হাউসে পোষা কুকুর ‘কমান্ডার’কে নিয়ে নতুন করে বিড়ম্বনায় পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন। কমান্ডারের কামড়ে এক ভুক্তভোগীকে হাসপাতালেও যেতে হয়েছে। 

 ২০২১ সালে ছোট্ট কমান্ডারকে হোয়াইট হাউসে আনেন বাইডেন। জার্মান শেফার্ড কুকুরটির বয়স প্রায় দুই বছর। বাইডেনের ভীষণ প্রিয় কমান্ডার। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, গত অক্টোবর থেকে জানুয়ারি পর্যন্ত সিক্রেট সার্ভিসের ১০ সদস্যকে কামড়েছে কুকুরটি। এই পরিস্থিতিতে কমান্ডারের আচরণ সংশোধনে প্রশিক্ষণদেয়ার জন্যে ডগহাউজে নেয়া হয়েছে।  

সিক্রেট সার্ভিসের একজন সদস্যের পাঠানো ই-মেইলের বরাতে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যমটি।

জিল বাইডেনের যোগাযোগবিষয়ক পরিচালক সংবাদমাধ্যমকে বলেন, অনেক সময় হোয়াইট হাউসের পরিবেশের সঙ্গে খাপ খাওয়াতে পোষা প্রাণীগুলোর সমস্যা হয়। এখানকার চাপ তারা নিতে পারে না। তখন কিছুটা খ্যাপাটে আচরণ করে। এই পরিস্থিতিতে পোষা কুকুরটিকে প্রশিক্ষণ দিতে কর্মী প্রস্তুত করা হচ্ছে।

অন্যদিকে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়েরে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে সবার জন্য আরও ভালো করার উপায় নিয়ে কাজ করছে বাইডেন পরিবার। এ ছাড়া কমান্ডারের চলাফেরা, দৌড়ানোর জন্য আলাদা জায়গার ব্যবস্থা করা হচ্ছে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি
 

news