টাইমস অফ ইসরায়েল জানিয়েছে- শনিবার থেকে শুরু হওয়া একটি অভিযানে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী দশজন স্বাধীনতাকামীকে শহীদ করেছে এবং হামাস স্বাধীনতাকামীদের দ্বারা অভিভূত সেডেরট পুলিশ স্টেশনের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করে।

এনডিটিভির খবরে বলা হয়, বর্ডার পুলিশের কমান্ডার আমির কোহেন শনিবার ভোরে সেডেরট পুলিশ স্টেশনের নিয়ন্ত্রণ পুনরুদ্ধারের জন্য ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর প্রশংসা করে বলেন- বর্ডার পুলিশ সন্ত্রাসবিরোধী বাহিনী এবং সামরিক বাহিনী অত্যন্ত সাহস ও দৃঢ়তার সাথে কাজ করেছে"।

কোহেন বলেন, "আমরা একটি কঠিন সময়ের মধ্যে রয়েছি, তবে আমরা নাগরিকদের নিরাপত্তার জন্য যে কোনও হুমকির বিরুদ্ধে সংকল্প এবং... শক্তি দিয়ে কাজ চালিয়ে যাব।" টাইমস অফ ইসরায়েলের মতে, পুলিশের বিবৃতিতে আরও বলা হয়েছে, "সম্পূর্ণ নিয়ন্ত্রণ অর্জন করা হয়েছে এবং আমাদের বাহিনী স্টেশনে প্রায় ১০ জন সশস্ত্র স্বাধীনতাকামীকে শহীদ করেছে।"

উল্লেখযোগ্যভাবে, সেডেরট পুলিশ স্টেশনটি ইসরায়েল-গাজা সীমান্তে অবস্থিত। এর আগে, গ্রাফিক রেকর্ডিংয়ে ফিলিস্তিনি জঙ্গিদের আক্রমণের পর ইসরায়েলের সেডেরোটের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা মৃতদেহগুলি চিত্রিত করা হয়েছিল। গাড়িতে গুলি করে আগুন ধরিয়ে দেওয়া হয়।

গাজা সীমান্তের কাছাকাছি বর্তমান পরিস্থিতির সংবেদনশীলতার কথা মাথায় রেখে কোহেন স্থানীয়দের বাড়ির ভিতরে থাকার, বাইরে না বেরোনোর এবং সাহায্যের প্রয়োজন হলে সাহায্যের জন্য ডাকতে পরামর্শ দেন।

টাইমস অফ ইসরায়েলের বরাত দিয়ে তিনি বলেন, "এখানে বিশাল পুলিশ, বর্ডার পুলিশ এবং আইডিএফ বাহিনী রয়েছে এবং আমরা চলমান নিরাপত্তা প্রদান অব্যাহত রাখব এবং ঘটনার দ্রুত জবাব দেব।

news