গাজা সীমান্তে ফিলিস্তিনি ফটোসাংবাদিককে হত্যা করল দখলদার ইসরায়েলি বাহিনী: অভিযোগ আল আরাবিয়ার

রিপোর্টার্স উইদাউট বর্ডার -আরএসএফ জানিয়েছে- ফিলিস্তিনি ফটোসাংবাদিক ইব্রাহিম লাফি এবং মোহাম্মদ আল-সালহি শনিবার গাজার আশেপাশে হামাস এবং ইসরায়েলের মধ্যে শত্রুতা কভার করার সময় নিহত হয়েছেন। এনজিওটি এর আগে জানিয়েছিল যে গাজার উত্তর-পূর্ব সীমান্তের বেইট হানুন শহরে দু 'জনই নিখোঁজ হয়েছে। এখবর জানিয়েছে রুশ গণমাধ্যম আরটি।

গ্রুপটি রবিবার এক্স-এ এক বিবৃতিতে বলেছে, "আরএসএফ অপরাধের নিন্দা করে এবং সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করার জন্য সকল পক্ষের প্রতি আহ্বান জানায়"।
গণমাধ্যম আল আরাবিয়া ফিলিস্তিনি গণমাধ্যমকে উদ্ধৃত করে অভিযোগ করেছে যে গাজা সীমান্তে দখলদার ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী -আইডিএফ আল-সালিহিকে হত্যা করেছে। 

আরএসএফ আরও দু 'জন ফটোসাংবাদিক, নিদাল আল ওয়াইদি এবং হায়থাম আবদেল ওয়াহেদের নিরাপত্তার জন্য উদ্বেগ প্রকাশ করে। উল্লেখ, শনিবার বেইট হানউনে দুজনেই নিখোঁজ হয়েছেন।

শনিবার থেকে,হামাস এবং অন্যান্য ফিলিস্তিনি গোষ্ঠীগুলির ব্যাপক আন্তঃসীমান্ত হামলার জবাবে ইসরায়েল গাজায় বোমা হামলা চালাচ্ছে। আইডিএফ দাবি করে যে তারা শুধুমাত্র হামাসের সঙ্গে যুক্ত স্থানগুলিকে লক্ষ্যবস্তু করে। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গাজার বাসিন্দাদের "অবিলম্বে চলে যাওয়ার" আহ্বান জানিয়েছেন এবং জঙ্গিদের বিরুদ্ধে কঠোর প্রতিশোধের হুমকি দিয়েছেন।

শনিবার ভোরে হামাস ও তার মিত্ররা ইসরায়েলি শহরগুলিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ এবং অনুপ্রবেশকারী সশস্ত্র গোষ্ঠী পাঠাতে শুরু করে। সৈন্য ও বেসামরিক নাগরিকদের উপর জঙ্গিদের হামলার সময় একাধিক জিম্মি করা হয়েছিল।
যুদ্ধ শুরু হওয়ার পর থেকে 700 জনেরও বেশি ইসরায়েলি এবং কমপক্ষে 413 জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।
 

news